গর্ভাবস্থায় ছেলে সন্তান পেটের কোন দিকে থাকে

আসসালামুয়ালাইকুম প্রিয় বন্ধুরা গর্ভাবস্থায় ছেলে সন্তান পেটের কোন দিকে থাকে এই নিয়ে অনেকের জানার আগ্রহ এর শেষ নাই। অনেকর জানার ইচ্ছা ছেলে বাচ্চা হবে নাকি মেয়ে বাচ্চা হবে। আজকের আর্টিকেল এর মুল বিষয় থাকবে গর্ভাবস্থায় ছেলে সন্তান পেটের কোন দিকে থাকে।যারা এই বিষয় নিয়ে ভাবছেন আজকের আর্টিকেল শুধু তাদের জন্য।

গর্ভাবস্থায় ছেলে সন্তান পেটের কোন দিকে থাকে

আজকের আর্টিকেলটি পড়ার পড় আপনিও বুঝে যাবেন গর্ভাবস্থায়তি কাল এ সন্তান পেটের কোন পাশে থাকে । এবং মেয়ে সন্তান পেটের কোন দিকে থাকে। তাহলে বন্ধুরা আর দেরি না করে আজকের আলোচনা শুরু করি।ছেলে সন্তান মূলত কোন দিকে থাকে সেটা জানার চেষ্টা করব আজকের এই আর্টিকেল থেকে। আশা করছি আপনারা আমাদের সাথে থাকবেন।

সূচিপত্রঃগর্ভবস্থায় ছেলে সন্তান পেটের কোন দিকে নড়ে

  • গর্ভবস্থায় ছেলে সন্তান পেটের কোন দিকে নড়ে
  • নাভি দেখে সন্তান বুঝার উপায়
  • ছেলে সন্তান হওয়ার লক্ষণ সমূহ
  • গর্ভের সন্তান ছেলে হওয়ার উপায়

গর্ভবস্থায় ছেলে সন্তান পেটের কোন দিকে নড়ে

অনেকে বিভিন্ন কমেন্টের মাধ্যমে জানতে চাই তার গর্ভের সন্তান ছেলে হওয়ার সম্ভাবনা কতটুকু এবং সেটা কিভাবে দেখলে বুঝা যাবে যে সন্তান ছেলে হবে নাকি মেয়ে হবে। সন্তানের আকার অনুযায়ী কিছুটা বোঝা যায় যে ছেলে সন্তান না মেয়ে সন্তান তাই ছেলে সন্তান আকার গুলো আজকে জানবো এবং গর্ভাবস্থায় ছেলে সন্তান বিভিন্ন সময় কোন অবস্থায় থাকতে পারে সেটা জানার চেষ্টা করবো । তাই যারা গর্ভাবস্থায় ছেলে সন্তান আকার অবস্থা সম্পর্কে জানতে চাচ্ছেন তাদেরকে বলব একটু মনোযোগ সহকারে এই আর্টিকেল পড়ুন ।

আজ থেকে কিছু বছর আগেও দুনিয়া এত উন্নত ছিল না।তখন আমরা জানতাম না ছেলে হবে নাকি মেয়ে।কিন্তু এখন আস্তে আস্তে সব কিছু পরিবর্তন হয়ে উন্নত হয়ে গেছে।এখন আমরা পরিক্ষার মাদ্ধেমে জানতে পারছি।

গর্ভাবস্থায় গর্ভে থাকা সন্তান এর পেট যদি নিচু পেট এ হয় তাহলে এখানে কিছু টা ধারণা করা হয় যে গর্ভে থাকা সেই সন্তান হচ্ছে ছেলে। তবে অনেকে মনে করেন যে গর্ভবতী নারীর পেট যদি নিচু হয় তাহলে ছেলে সন্তান হবে এটি সম্পুর্ন বাস্তব নয়। আমরা আপনাদের এইভুল ধারণা দূর করতে আজকের এই আর্টিকেল্টিকেল বিজ্ঞানে প্রমাণ পাওয়া গেছে যে দ্বিতীয়বার এবং ত্রিতীয়বার গর্ভধারণের ক্ষেত্রে পেট স্বাভাবিকভাবে নিচু হতে পারে এবং প্রথম সন্তানের ক্ষেত্রে তুলনামূলক বেশি উঁচু হয়।

সাধারণত ছেলে সন্তানরা একটু বেশি চঞ্চল হয় এবং সেই চঞ্চল সন্তানরা যখন মায়ের পেটে এ থাকে তখনও অনেক চঞ্চল হয়েই থাকে। সেই হিসেব করে গর্ভাবস্থায় যে বাচ্চাটি বেশি নড়াচড়া করবে সেটা দেখে অনেকে ধারণা করতে পারেন যে গর্ভাবস্থায় ছেলে সন্তান হবে কারণ ছেলে সন্তানরা মেয়ের থেকে একটু বেশি নড়াচড়া করে।

নাভি দেখে সন্তান বুঝার উপায়

বমি বেশি হয় মেয়ে হলে। বমি বমি ভাব, মাথা ঘোরার মতো বিভিন্ন জটিল সমস্যা দেখা যাই । আর ছেলে হলে সাধারণত এইসব মায়ের মধ্যে এরকম কোন সমসম্যা থাকে না।

মেয়ে হলে মনোভাব পরিবর্তন বেশি হয়। কথায় কথায় রাগ ও কান্না পায় বিশেষ করে জেদ টা বেশি হয়। আর ছেলে হলে এটার কোনটাই লক্ষ্য করা যাই না।মায়ের ঘুমানোর ধরন দেখেও বোঝা যায় ছেলে হবে না মেয়ে। ছেলে হলে সাধারণত বাঁম দিক হয়ে ঘুমাতে পছন্দ করে মায়েরা গর্ভবস্থায় । আর মেয়ে হলে ঠিক উল্টা অর্থাৎ ডান দিক ঘুরে ঘুমাতে বেশি পছন্দ করেন।

আরো পড়ুনঃ কত সপ্তাহে বাচ্চার নড়াচড়া বুঝা যায়

মায়ের ত্বক ও চুলে তেলতেলে ভাব হলে , মুখ এ ব্রণ-র সমস্যা দেখা দিলে ধরে নেওয়া হয় কন্যা সন্তান হবে। আর গর্ভাবস্থায় মা যদি দেখতে আরও সুন্দরী হয়ে যায়, তাহলে ছেলে সন্তান হওয়ার সম্ভাবনা বেশি থাকে।গর্ভাবস্থায় কোন মায়ের বেশি করে মিষ্টি জাতীয় খাবার খেতে ইচ্ছে হওয়ার অর্থ হল পেট এর ভেতর মেয়ে সন্তান বেড়ে ওঠছে। অন্নদিকে মায়ের যদি খুব ঝাল বা টক খেতে ইচ্ছে করে তাহলে ছেলে সন্তান হওয়ার সম্ভাবনা বেশি থাকে।

ছেলে সন্তান হওয়ার লক্ষণ সমূহ

আপনার একটি ছেলে সন্তান হবে নাকি মেয়ে সন্তান হবে কিনা তা কীভাবে ভবিষ্যদ্বাণী করা যায় সে সম্পর্কে কয়েকটি পুরানো স্ত্রীর গল্প রয়েছে । আসলে এই পদ্ধতিগুলির কোনওটিকে সমর্থন করার জন্য কোনও নির্দিষ্ট প্রমাণ নেই। তবুও কিছু অভিভাবক যা আশা করছেন তা নিয়ে কিছু লক্ষণ বুঝার উপাই আছে । এখানে সবচেয়ে জনপ্রিয় কয়েকটি লক্ষণ রয়েছে: আপনি যদি উচ্চ কিছু বহন করেন তবে ধরা হয় যে আপনার একটি মেয়ে সন্তান হওয়ার সম্ভাবনা রয়েছে।অন্যদিকে কম ওজন কিছু বহন করাকে বলা হয় ছেলের লক্ষণ।

আরো পড়ুনঃ ১৯ সপ্তাহে বাচ্চার নড়াচড়া কেমন হয়

আরেকটি জনপ্রিয় ভবিষ্যদ্বাণী পদ্ধতি আপনার ধারনক্ষমতার উপর ভিত্তি করে. যদি বলা হয় আপনি মিষ্টি খাবারের জন্য লোভ করছেন, তাহলে আপনার একটি মেয়ে সন্তান হবে বলে মনে করা হয়, অন্নদিকে নোনতা খাবারের লোভকে ছেলের লক্ষণ বলা হয়। আরেকটি পুরানো স্ত্রীর গল্প যে আপনার বাম্পের আকার আপনার শিশুর লিঙ্গ প্রকাশ করতে পারে ছেলে হবে নাকি মায়ে হবে। 

গর্ভের সন্তান ছেলে হওয়ার উপায়

আমরা সাধারণত প্রায় সবাই জানি যে ছেলে হবে নাকি মায়ে হবে টা নিরভর করে বাবার ওপর। xy বহন কারি জিন হল মেয়ে তৈরি করে অন্যদিকে yy ধারি জিন ছেলে তৈরি করে।তাই বলা যাই যে সন্তান ছেলে হবে নাকি মেয়ে হবে টা সম্পূর্ণ পিতার ওপর নির্ভর করে।

আরো পড়ুনঃ ২১ সপ্তাহে বাচ্চার নড়াচড়া কেমন হয়

আজকের আর্টিকেল টা পরলে আপনের মনের সকল প্রস্ন উত্তর পেয়ে যাবেন।আশা করি আজকের আলোচনাতে আপনারা মুখ্য বিষয় গুলা সম্পর্কে জানতে পারছেন।গর্ভাবস্থায় ছেলে সন্তান পেটের কোন দিকে থাকে এইরকম অনেক জানা এবং অজানা অনেক প্রশ্নের উত্তর পাইছেন।আসা করি আজকের আর্টিকেল আপনার উপকারে আসবে।

Leave a Comment