দাড়ি গজানোর তেল ব্যবহারের নিয়ম কি

অনেক ছেলেদের মুখে অনেক সুন্দর দাড়ি দেখে অনেক ছেলের খুব সখ করে যদি আমারও এমন দাড়ি থাকতো। আবার মুখে দাড়ি না থাকলেও বন্ধু দের কাছে শুনতে হয় নানা ধরনের খারাপ কথা।যে তোর মুখে দাড়ি নাই তুই দেখতে মেয়েদের মতো।দাড়ি না থাকলে তার দিকে তাকাতে হয় না। কারণ সে তো আর ছেলেদের মধো পরে না এমন নানা ধরনের কথা। এসব কথা শুনে কার না খারাপ লাগে। তাই চিন্তা না করে দাড়ির জন্য যেসব তেল আছে তা নিয়ম মতো ব্যবহার করলেই মুখে ওঠে যাবে আপনারও দাড়ি। 

দাড়ি গজানোর তেল ব্যবহারের নিয়ম কি

আবার অনেক ছেলেরা যারা বলিউড, হলিউড এ থাকে তাদের দাড়ি দেখে অনেক ছেলেরা আপসোস করে যে আমার যদি এই নায়ক এর মুখের দাড়ির মতো হতো তা হলে আমাকেও কত না সুন্দর লাগতো দেখতে। যেসব ছেলেরা ছবি বা নাটক করে থাকে তাদের দাড়ি অনেক সুন্দর হয়ে থাকে। তাদের আবার অনেক এসমাট লাগে কারণ দাড়ি থাকলে তো এসমাট লাগবেই। আপনেও নানা ধরনের তেল দাড়িতে লাগিয়ে হয়ে যান নায়ক দের মতো। তাই আর চিন্তা না করে আমাদের নিচে যে সব তেলের নাম লেখা আছে সে সব তেল ব্যবহার করে আপনেও হয়ে যান তাদের মতো। তাই আসুন একটু দেখেনি কি ভাবে ও কি কি তেল ব্যবহার করে আপনার মুখে দাড়ি ওঠে যাবে। 

সৃচিপত্রঃ দাড়ি গজানোর তেল ব্যবহারের নিয়ম।

  • ইউক্যালিপটাস তেল 
  • নারিকেল তেল 
  • টি ট্রি অয়েল
  • সাইট্রাস অয়েল 
  • শেষ কথা – দাড়ি গজানোর তেল ব্যবহারের নিয়ম 

ইউক্যালিপটাস তেল

প্রায় সব বাজারেই ইউক্যালিপটাস তেল পাওয়া যায়। এই তেলে আছে আ্যট্রি ব্যাকটেরিয়া ও আ্যট্রি ফাঙ্গাস।যা দাড়ি তারাতাড়ি বড় ও ঘনো করতে অনেক সাহায্য করে থাকে। ৬ চামচ অয়েল তেলের সাথে ২,৩ চামচ ইউক্যালিপটাস তেল ভালো ভাবে মিশিয়ে নিবেন।

আরো পড়ুনঃ ২১ মাসের বাচ্চার নড়াচড়া কেমন হবে জেনে নিন বিস্তারিত

তার পরে আপনার হাতে সেটা ভালো ভাবে লাগিয়ে নেন ও পরে আপনার মুখের দাড়ির সাথে ভালো করে মেসাজ করে নেন।মেসাজ করার পড়ে ৩০ মিনিট রেখে দিয়ে পরে ঠান্ডা পানি দিয়ে আপনার মুখ ধুয়ে ফেলেন। এমন ভাবে কয়েক সপ্তাহ দিয়ে দেন তা হলেই দেখবেন আপনার মুখ যেখানে দাড়ি ছিলো না সেখানে দাড়ি হবে ও একে বারে দাড়ি না থাকলেও আপনার মুখে দাড়ি ওঠে যাবে। তাই আর চিন্তা না করে আমাদের কথা মতো এটা ব্যবহার করতে পারেন। 

নারিকেল তেল 

আমাদের মুখে দাড়ি না থাকলে আমরা কত না চেষ্টা করে থাকি যে কি ভাবে আমার মুখে দাড়ি ওঠবে। যারা বড়লোক তারা তো পাল্লারে গিয়ে অনেক কিছু মেখে এসে দাড়ি না থাকলে দাড়ি ওঠে যায়। কিন্তু অনেক গরীব মানুষ আছে তারা খেলার পিলিয়ারের মুখে ও ছবির নায়ক এর মুখে সুন্দর দাড়ি দেখে ভাবি আমার ও যদি এমন দাড়ি থাকতো তা হলে কত না ভালো হতো।

আরো পড়ুনঃ পুদিনার পাতার ক্ষতিকর দিক

তবে আপনেও হতে পারেন ওদের মতো। আপনার বাসাতে যদি নারকেলের তেল থাকে তা হলে আপনে একটি ছোট বোতলে নারিকেল তেল নেন তার সাথে রোলমেলি অয়েল তেল ১০ ফোঁটা তেল দিয়ে ভালো ভাবে মিশিয়ে রাতে বিছানায় ঘুমাতে যাওয়ার আগে ভালো ভাবে আপনার মুখে লাগিয়ে নেন তা হলে আপনার মুখে দাড়ি ওঠে যাবে। তেলটা রাতে লাগানোর পরে সকাল বেলা ঘুম থেকে উঠে ঠান্ডা পানি দিয়ে মুখটা ধুয়ে ফেলবেন। এমন ভাবে কয়েক সপ্তাহ লাগিয়ে দিলে আপনার মুখে দাড়ি ওঠে যাবে। 

টি ট্রি অয়েল 

এই টি ট্রি অয়েল এর গন্ধ টা অনেক সুন্দরও লাগে বটে। ২ ফোঁটা ইক্যালিপটাস তেল এর সাথে ২ ফোটা টি ট্রি অয়েল মিশিয়ে নেন। তার পরে দুপুরে গোসল করার ১৫,২০ মিনিট আগে তেল টা মুখে লাগিয়ে নেন। তার পরে কিছুখন রেখে দিন। গোসল এর সময় মুখ টা ভালো করে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে পরিস্কার করোন। আপনে ঘরোয়া উপায়ে পরিবর্তন করতে পারেন নিজের মুখ। আপনেও এমন ভাবে ব্যবহার করলে আপনার মুখেও সুন্দর দাড়ি ওঠে যাবে। একবার দিয়ে দেখতে পারেন আপনারা যাদের মুখে দাড়ি নাই।

সাইট্রাস অয়েল

২০ মিলিলিটার আমন্ড অয়েল এর সাথে ৫ মিলিলিটার জোজোবা অয়েল নিন তার সাথে ২,৩ ফোঁটা সাইট্রাস অয়েল মিশিয়ে নেন। তার পরে একদিনের মধ্যে যে কোনো সময় ১৫ মিনিট এর মতো মুখে লাগিয়ে রাখেন। এতে আপনার মুখে দাড়ি তো ওঠে আবার আপনার মুখ ও ফোরসা করে। আপনাদের মুখে দাড়ি না থাকলে আপনে খুব কম সময় ও কম টাকার মধ্যে এটা ব্যবহার করে হয়ে ওঠতে পারেন সুন্দর একটা ছেলে। এমন ভাবে ৪, ৫ সপ্তাহ ধরে দিলে আপনার মুখে দাড়ি ওঠে যাবে। 

শেষ কথা – দাড়ি গজানোর তেল ব্যবহারের নিয়ম 

কে না সুন্দর হতে চাই না।সবাই সুন্দর হতে চাই। একটা সুন্দর ছেলের মুখ কিন্তু তখনি সুন্দর লাগে যখন তার মুখে দাড়ি থাকে। সেই দাড়ি দেখলে নিজের ও ভালো লাগে সবার সামনে না বললেও মনে মনে ঠিকই বলে থাকি যে আমারও যদি এমন দারি থাকতো। তা হলে আমাকেও কত না সুন্দর লাগতো। তবে আমি মনে করি যে এসব চিন্তা না করে আপনে বা আমরা যদি কিছু একটা ব্যবহার করে থাকি তা হলে এসব সমস্যা থেকে মুক্তি পেতে পারেন। আপনে এখন বলতে পারেন কি করতে পারি আমি আমার তো কিছু জানা নাই 

 আরো পড়ুনঃ এন্টিফাঙ্গাল সাবান এর নাম কি জানুন

তবে আপনার কিছু জানা থাক বা না থাক আপনে যদি কম সময়ে ও কম খরচে নিজের মুখে দাড়ি ওঠাতে চান তা হলে আর দেরি না করে আমাদের লেখা গুলো ভালো করে পরে নিয়ে সে অনুযায়ী চললে ও সে কাজ গুলো করলে আপনেও হতে পারেন বলিউড দের মতো সুন্দর একটি ছেলে । তাই আপনে যদি এমন সমস্যার সম্মুখি হন তা হলে আমাদের লেখা গুলো পড়েন ও এসব মেনে চলেন দেখবেন ভালো ফল পাবেন।

Leave a Comment