অন্ডকোষ ছোট বড় হওয়ার কারন ও প্রতিকার

আসসালামুয়ালাইকুম প্রিয় বন্ধুরা অন্ডকোষ ছোট বড় হওয়ার কারন ও প্রতিকার এই গুরুত্বপূর্ণ আর্টিকেলটি আপনার জন্য আমাদের মধ্যে অনেকে আছে যারা এ বিষয়টি সম্পর্কে জানেনা।আমাদের আজকের এই আর্টিকেলের মূল আলোচ্য বিষয় হলো অন্ডকোষ ছোট বড় হওয়ার কারন ও প্রতিকার সেই সম্পর্কে বিস্তারিত আলোচনা।

অন্ডকোষ ছোট বড় হওয়ার কারন ও প্রতিকার

আপনার মূল্যবান সময় নষ্ট না করে শুরু করা যাক আমাদের আলোচনা আমাদের আলোচনার মূল আলোচ্য বিষয় অন্ডকোষ ছোট বড় হওয়ার কারন ও প্রতিকার এ সম্পর্কে বিস্তারিত ।আমার আজকের এই পোস্টটি শেষ পর্যন্ত পড়লে আপনি জানতে পারবেনঅন্ডকোষ ছোট বড় হওয়ার কারন ও প্রতিকার  অন্ডকোষ ছোট হলে কি করতে হবেঝুলে যাওয়া অন্ডকোষ টাইট করার উপায় অন্ডকোষ ঝুলে যায় কেন এ সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত তাই শেষ পর্যন্ত পড়ার অনুরোধ রইলো।

সূচিপত্রঃঅন্ডকোষ ছোট বড় হওয়ার কারন ও প্রতিকার

  • অন্ডকোষ ছোট বড় হওয়ার কারন 
  • অন্ডকোষ ছোট বড় হওয়ার প্রতিকার
  • অন্ডকোষ ছোট হলে কি করতে হবে
  • ঝুলে যাওয়া অন্ডকোষ টাইট করার উপায়
  • অন্ডকোষ ঝুলে যায় কেন

অন্ডকোষ ছোট বড় হওয়ার কারন 

অন্ডকোষ বড় হওয়ার বা ছোট হওয়ার কারণ সম্পর্কে আমরা এই আর্টিকেলের অংশতে জানতে পারবো। অন্ডকোষ বড়  হওয়ার প্রধান কারণ হচ্ছে অন্ডকোষের প্রাচীরের মধ্যে পানি জমে থাকে  এবং পানি জমে থাকার কারণে অন্ডকোষটি ফুলে যায়  তখন অন্ডকোষ  দেখতে বড় দেখায়। ঠিক এর বিপরীতভাবে যদি অন্ডকোষের ভেতরে পানি না থাকে তবে অণ্ডকোষের প্রাচীর টি  চুপসে যায়। 

ফলে অন্ডকোষটি ছোট দেখায়। অন্ডকোষ ছোট বড় হওয়ার কারণে তেমন কোনো শারীরিক সমস্যা হয় না অনেক এটি নিয়ে চিন্তায় থাকেন তবে চিন্তা না করাই বেস্ট। অন্ডকোষ ছোট বা বড় হওয়া নিয়ে শুক্রাণু সৃষ্টি নিয়ে কোন সমস্যা হয় না তাই বলা যেতে পারে  অন্ডকোষ বড় বা ছোট  হওয়ায় কোন সমস্যা হয় না। তবে আপনি যদি খারাপ অনুভব করেন অবশ্যই ডাক্তারের পরামর্শ নিয়ে ওষুধ সেবন করে এর সমাধান করতে পারেন।

অন্ডকোষ ছোট বড় হওয়ার প্রতিকার

আমরা এর আগে অন্ডকোষ ছোট বড় হওয়ার কারণ সম্পর্কে জেনেছি এখন আমরা জানবো খন্ডকর ছোট বড় হওয়ার প্রতিকার সম্পর্কে। আমরা আগেই বলেছি অন্ডকোষ ছোট-বড় হলে এতে কোন সমস্যা নেই। অনেকে ছোট-বড় নিয়ে অনেক দুশ্চিন্তা করেন এতে আপনাদের শরীরে কোন ইফেক্ট করবে না বরং দুশ্চিন্তা করার কারণে আপনার মানসিক টেনশন সৃষ্টি হবে। সাধারণত বাম অন্ডকোষ একটু বড় হয় ডান অন্ডকোষ একটু ছোট হয়।
মূলত আমাদের এই ছোট বড় এ জায়গা থেকে সমস্যা চিন্তা শুরু হয় কিন্তু এটা প্রাকৃতিকভাবে সৃষ্ট তাই দুশ্চিন্তা করার কোন কারণ নেই তবে স্বাভাবিকের তুলনায় অস্বাভাবিকভাবে বৃদ্ধি পেলে অবশ্যই ডাক্তার পরামর্শ নিতে পারেন। অন্ডকোষ ছোট হয়ে গেলে অথবা বড় হয়ে গেলে এর প্রতিকার করতে অবশ্যই  ডাক্তারের পরামর্শ নিতে হবে।
ডাক্তার আপনার খণ্ড অন্ডকোষটি  পরীক্ষা-নিরীক্ষা করে চিকিৎসা দিয়ে থাকবেন । এছাড়াও শারীরিক ব্যায়াম এর মাধ্যমে এর কিছুটা প্রতিকার করা যায় । প্রতিদিন সুস্থকর খাবার এবং আমিষ জাতীয় খাবার খেতে হবে এতে করে আপনার শরীর ভালো হবে এবং আপনার অন্ডকোষ জনিত সমস্যা কিছুটা হলেও সমাধান পারে।

এছাড়া খাসির কলিজা গরুর কলিজা কবুতরের মাংস আপনার অন্ধকার ছোট বড় হওয়ার প্রতিকার হিসেবে বিশেষ ভূমিকা রাখতে পারে। এছাড়াও  ইসবগুলের ভুষির উপকারিতা অনেক ইসুবগুলের ভুষি খাওয়ার ফলে যৌন শক্তি বৃদ্ধি পায়।এবং বীর্য গাঢ় হয়। তবে এর সঠিক প্রতিকার সম্পর্কে জানতে হলে অবশ্যই ডাক্তারের কাছে যেতে হবে। এবং স্বাভাবিকের তুলনায় অস্বাভাবিক বৃদ্ধি পেলে অবশ্যই অবশ্যই ডাক্তারে শরণাপন্ন হয়ে সু চিকিৎসা নিতে হবে।

অন্ডকোষ ছোট হলে কি করতে হবে

আমরা প্রথমে জেনেছি যে অণ্ডকোষ ছোট বড় হলে তেমন কোন শারীরিক সমস্যা হয় না। তবে কিছু মানুষের ধারণা এটিতে শারীরিক প্রভাব ফেলতে পারে ডাক্তার এবং বৈজ্ঞানিক মতে অন্ডকোষ ছোট বা বড় হলে কোন সমস্যা হয় না কিন্তু দুটো যদি সমস্যা হয় অর্থাৎ দুটো যদি ছোট হয় এতে কোন সমস্যা হয় না।আমরা জানি অন্ডকোষের কাজ শুক্রাণু তৈরি করা। ছোট হোক বড় হোক কাজ একই। দুশ্চিন্তা কোন কারণ নেই এটা আপনার শরীরে সমস্যা করবে না।
হতে পারে দুশ্চিন্তা করলেই বরং শারীরিক সমস্যা বেশি দেখা দিবে। সাধারণভাবে অন্ডকোষে কোষ প্রাচীরে পানি না থাকলে অন্ডকোষটির চুপসে যায় । ফলে অন্ডকোষ টি দেখতে ছোট দেখায়।সাধারণভাবে বাম পাশের অল অন্ডকোষটা একটু বড় ডান পাশের অন্ডকোষ একটু ছোট । তবে দুটো যদি ছোট হয় এটা কোন সমস্যা নাই । তবে স্বাভাবিকের তুলনায় বেশি ছোট হয়ে গেলে ডাক্তারের পরামর্শ নেয়া জরুরি।

ঝুলে যাওয়া অন্ডকোষ টাইট করার উপায়

ঝুলে যাওয়া অন্ডকোষে টাইট করা সম্পর্কে বা উপায় সম্পর্কে আমরা এই অংশ জানতে পারবো সাধারণভাবে গন্ডগোল ঝুলে যাওয়ার কারণ অতিরিক্ত হস্তমৈথুন করা। এটি টাইট করার প্রধান উপায় হস্তমৈথুন পরিহার করা। এটা আপনার শরীর ভালো থাকবে এটি করার ফলে রক্ত শূন্যতা দেখা দেয়। ঝুলে যাওয়া অন্ডকোষে টাইট করার উপায় ডাক্তারের পরামর্শ নিতে পারেন এতে ডাক্তার অন্ডকোষের চামড়া সার্জারির মাধ্যমে টাইট করে দিতে পারে। তবে ঝুলে থাকলে পার্শ্ব প্রতিক্রিয়া দেখা যায় না।

অন্ডকোষ ঝুলে যায় কেন

আমরা একটু আগে জানলাম অন্ডকোষ ঝুলে যাওয়ার প্রধান কারণ হস্তমৈথুন করা। সাধারণত গরমকালে তোমাদের দেহের অন্ডকোষটি ঝুলে যায় কারণ এ সময় আমাদের দেহের তাপমাত্রা বেশি থাকে তাপমাত্রা বেশি থাকে। এরূপভাবে শীতকালের তাপমাত্রা ঠান্ডা থাকায় প্রায় 94 ডিগ্রী সেলসিয়াসের কম থাকায় অন্ডকোষটি পূর্বের মতো আকার পায় । অন্ডকোষ ঝুলে যাওয়ার প্রধান কারণ আমাদের দেহের তাপমাত্রার ওপর নির্ভর করে তবে বেশি ঝুলে যাওয়া ভালো নয়। এতে সার্জারি মাধ্যমে সঠিক আকার নিয়ে আসতে পারেন।
আশা করছি বন্ধুরা আজকের এই আর্টিকেল সম্পূর্ণ পড়ে জনিত নানা ধরনের প্রশ্নের উত্তর পেয়ে যাবেন

Leave a Comment