পুরুষাঙ্গের চুলকানি দূর করার ক্রিম

প্রিয় বন্ধুরা পুরুষাঙ্গের চুলকানি দূর করার ক্রিম এই গুরুত্বপূর্ণ আর্টিকেলটি আপনার জন্য আমাদের মধ্যে অনেকে আছে যারা এ বিষয়টি সম্পর্কে জানেনা।আমাদের আজকের এই আর্টিকেলের মূল আলোচ্য বিষয় হলো পুরুষাঙ্গের চুলকানি দূর করার ক্রিম সেই সম্পর্কে বিস্তারিত আলোচনা।

পুরুষাঙ্গের চুলকানি দূর করার ক্রিম

আমাদের আজকের আলোচনার মূল আলোচ্য বিষয় পুরুষাঙ্গের চুলকানি দূর করার ক্রিম এ সম্পর্কে বিস্তারিত ।আমার আজকের এই পোস্টটি শেষ পর্যন্ত পড়লে আপনি জানতে পারবেন পুরুষাঙ্গের চুলকানি দূর করার ক্রিম রানের চিপায় চুলকানি দূর করার উপায় পুরুষাঙ্গের ভিতরে চুলকানি অন্ডকোষে চুলকানি দূর করার উপায় দাদ চুলকানি দূর করার ক্রিম চুলকানি পুরুষাঙ্গে ইনফেকশন সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত তাই শেষ পর্যন্ত পড়ার অনুরোধ রইলো। 

সূচীপত্রঃপুরুষাঙ্গের চুলকানি দূর করার ক্রিম

  • পুরুষাঙ্গের চুলকানি দূর করার ক্রিম
  • অন্ডকোষে চুলকানি দূর করার উপায়
  • রানের চিপায় চুলকানি দূর করার উপায়
  • দাদ চুলকানি দূর করার ক্রিম
  • পুরুষাঙ্গের ভিতরে চুলকানি
  • চুলকানি পুরুষাঙ্গে ইনফেকশন

পুরুষাঙ্গের চুলকানি দূর করার ক্রিম

আমরা এই আর্টিকেল থেকে পুরুষাঙ্গের চুলকানি দূর করার জন্য যে সকল ক্রিম ব্যবহার করা হয় সেগুলো সম্পর্কে বিস্তারিত জানতে পারবো। পুরুষাঙ্গে চুলকানি এটা একটি পুরুষের জন্য বিরক্তকর সমস্যা। তাই এটা সমাধান করার জন্য অবশ্যই কিছু কিরম ওষুধের মাধ্যমে নিতে হয়। এখন আমরা কিছু ক্রিম সম্পর্কে জানব।
Lotrimin Cream: এই ক্রিম এর মাধ্যমে পুরুষের পুরুষাঙ্গের চুলকানি দূর করা সম্ভব। অনেক সময় চুলকাতে চুলকাতে ইনফেকশন দেখা দিতে পারে সে জায়গাতে অনেক ধরনের ক্রিম ব্যবহার করার ফলে কালো রং ধারণ করতে পারে অর্থাৎ সেখানকার চামড়া পুড়ে গিয়ে কালো দাগের সৃষ্টি হয় এই ক্রিমটির ফলে সে দাগগুলো দূর করা সম্ভব। এছাড়াও এই ক্রিমটির মাধ্যমে জ্বালাপোড়া কমে যায় ঘা থাকলে ঘা শুকিয়ে যায়।
যেহেতু এটি একটি অ্যান্টিফাঙ্গাল ওষুধ সেজন্য এর কার্যকারিতা ফলাফল খুব দ্রুত পাওয়া সম্ভব। তবে এই ক্রিমটি ভুলেও মেয়েদের যোনিতে কোন সমস্যা হলে দেওয়া যাবে না সে থেকে বিরত থাকতে হবে। এই ক্রিমটি ব্যবহারের আগে আপনার আক্রান্ত স্থানে ভালোভাবে মুছে তারপরে এই ক্রিম লাগিয়ে দিবেন। তবে চুলকানি রাখার বেশি ধারণ করলে অবশ্যই বিজ্ঞ ডাক্তারের পরামর্শ নিবেন।
Micatin Cream : এই ক্রিমটিও এন্টিফাঙ্গাল হয় কার্যকারিতা বেশ উপকারী এবং ফলাফল খুব দ্রুত পাওয়া সম্ভব এই ওষুধটি ক্রিম এবং স্প্রে আকারে বাজারে পাওয়া যায়। এটি বিভিন্ন ক্ষতস্থান সহ পুরুষাঙ্গের চুলকানিতে বেশ উপকারী কাজ করে। এবং বিভিন্ন ধরনের ইনফেকশন থেকে এই ক্রিমটি ব্যবহার করার ফলে রক্ষা পাওয়া যায়। তবে এই ক্রিমটি ব্যবহার করার পরে অবশেষে স্থানে চুলকানো যাবে না। তবে এটা যদি স্প্রে ব্যবহার করেন অবশ্যই ব্যবহারের পূর্বে ঝাকিয়ে নিবেন এতে করে ফলাফলটা ভালো পাবেন। এই ক্রিমটি দিনে দুবেলা ব্যবহার করতে হবে সকালে এবং ঘুমানোর পূর্ব মুহূর্তের সময়।
এছাড়াও কিছু ট্যাবলেট এবং ক্রিম রয়েছে যেগুলো সেবন করার ফলে পুরুষাঙ্গের চুলকানি সমস্যা গুলো ভালো হয়ে যায়। তবে অনেক সময় পুরুষাঙ্গের চুল কাটার পরে সেই জায়গার আশেপাশে চুলকানো সৃষ্টি হয় এটি সাধারণত এলার্জির কারণে হতে পারে। এতে করে বিজ্ঞ ডাক্তারের পরামর্শ অনুযায়ী ওষুধ সেবন করাই শ্রেয়।

অন্ডকোষে চুলকানি দূর করার উপায়

আমরা আর্টিকেল থেকে অণ্ডকোষে চুলকানি দূর করার উপায় সম্পর্কে বিস্তারিত জানতে পারব অন্ডকোষ চুলকানি একটি বিরক্তিকর পরিবেশে সৃষ্টি করে। সাধারণত পানির অভাবে এ ধরনের সমস্যা বেশি দেখা যায় এবং অতিরিক্ত ময়লা যখন অণ্ডকোষে জমা হয় তখন এ ধরনের চুলকানো সমস্যা সৃষ্টি হয়। তবে পানি পান করার মাধ্যমে এ ধরনের সমস্যার সমাধান করা যায়।
এছাড়াও পেভিসোন ক্রিম ব্যবহারের ফলে এ ধরনের সমস্যা দূর করা সম্ভব ।এক্ষেত্রে অবশ্যই অন্ডকোষে এই ক্রিমটি লাগিয়ে দিতে হবে এবং কিছু সময় চুলকানো থেকে বিরত থাকতে হবে। তবে অন্ডকোষে অতিরিক্ত ঘামের ফলেও চুলকানো সৃষ্টি হতে পারে। অনেক সময় চুলকাতে চুলকাতে ঘা হয়ে যায়। এমন চুলকানো থেকে দূরে থাকতে হবে।

রানের চিপায় চুলকানি দূর করার উপায়

আমরা এই আর্টিকেলে রানের চিপায় চুলকানি দূর করার উপায় সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে পারবো সাধারণ দৃষ্টিতে রানের চিপাতে ঘামের কারণে চুলকানো সৃষ্টি হয়ে থাকে অনেক সময় আমরা জিন্সের প্যান্ট পড়ে কোথাও গেলে রানের চিপায় ক্ষতের সৃষ্টি হতে দেখা যায় ফলে অতিরিক্ত চুলকানো সৃষ্টি হয়ে যায় এমন হতে থাকলে অবশ্যই সেখানে ইনফেকশন হয়ে যাবে।
তাই পেভিসোন ক্রিম ব্যবহার করে ও তাড়াতাড়ি ক্ষত স্থানটি শুকিয়ে নিতে হবে। এবং ওদের চুলকানো থেকে বিরত থাকতে হবে। আবার অনেক সময় এলার্জির কারণে অনেক চুলকানো অনুভূত হতে পারে তাই এ ধরনের সমস্যা দেখা গেলে অবশ্যই চর্ম বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ নিয়ে ওষুধ সেবন করতে হবে।

দাদ চুলকানি দূর করার ক্রিম

আমরা এয়ারটেল থেকে দাঁত চুলকানি দূর করার ক্রিম সম্পর্কে বিস্তারিত জানবো। এই সমস্যাটি ছোট থেকে আস্তেই বড় হতে থাকে। প্রথমদিকে ছোট থাকলেও কিছুদিন পরেই এটি জায়গা দখল করতে থাকে। এবং সেই জায়গা থেকে রস বের হতে থাকে। এবং অতিরিক্ত চুলকানোর ফলে সেখানে ইনফেকশনের সৃষ্টি হতে পারে তাই সব থেকে ভালো ক্রিম গুলোর মধ্যে অন্যতম হলো পেপটিন ও পেভিসোন এই ক্রিম দুটি ব্যবহারের ফলে তাদের মত চুলকানো সমস্যাটির সমাধান হতে পারে।
তবে দাঁত হল কিছুটা এলার্জি সমস্যার মত তাই খাবার একটু বেঁচে খেতে হবে। এবং এলার্জির সমস্যা হয় এমন খাবার গুলো থেকে দূরে থাকতে হবে। এলার্জি জাতীয় খাবার খাওয়ার ফলে দাদের চুলকানি আরো বৃদ্ধি পেতে পারে। এই ক্রিমটি সকালে এবং রাতে দুবার ব্যবহার করতে হবে এবং পাঁচ থেকে সাত দিন ব্যবহারের ফলে দাঁতের চুলকানো কমে যাবে এবং ঘা শুকিয়ে যাবে।

পুরুষাঙ্গের ভিতরে চুলকানি

আমরা এই আর্টিকেল থেকে পুরুষাঙ্গের ভেতরে চুলকানি সম্পর্কে বিস্তারিত জানবো। সাধারণত পুরুষাঙ্গে এইচআইভি হলে এ ধরনের সমস্যা দেখা যায়। এই সমস্যাটি হলে অবশ্যই ডাক্তারের পরামর্শ নিতে হবে কারণ এটি কোন সাধারণ সমস্যা নয় এটির মাধ্যমে আপনার সন্তানেরও এইচআইভি ধরা পড়তে পারে।
অনেক সময় চুলকাতে চুলকাতে পুরুষাঙ্গের মাথায় লাল রেশ দেখা যেতে পারে। তবে চুলকানো কিছুটা কমানো সম্ভব ঘরোয়া উপায়। যেমন গোসল করে অবশ্যই শরীর ভালো ভাবে শুকিয়ে নিতে হবে হবে। অতিরিক্ত পানি পান করতে হবে এবং পুরুষাঙ্গের স্থানটি অতিরিক্ত ঘেমে না যায় সেদিকে খেয়াল রাখতে হবে। কারণ ঘেমে যার ফলে সেখানে চুলকানো অনুভূত হতে পারে।

চুলকানি পুরুষাঙ্গে ইনফেকশন

এখন আমরা জানবো চুলকানির ফলে পুরুষাঙ্গে ইনফেকশন হলে কি করতে হবে। অনেকেই চুলকানোর সময় অনেক চুলকায় পরে সেই স্থানটিতে ঘায়ের সৃষ্টি হয়ে যায়। যা একসময় মারাত্মক ইনফেকশনের শিকার হয়ে যায়। পুরুষাঙ্গে যদি ইনফেকশন হয়ে যায় তাহলে চুলকানো পরিহার করতে হবে সেই স্থানটি ঘামতে দেওয়া যাবে না এবং সে স্থানটিতে জীবাণুন আসুক সেভ্লন এর মাধ্যমে পরিষ্কার রাখতে হবে এছাড়াও পেপটিন ক্রিম ব্যবহারের ফলে ইনফেকশন অনেকটা কমানো সম্ভব। এই ক্রিমটি ব্যবহারের ফলে চুলকানি জ্বালাপোড়া কমে যায়। তবে দ্রুত যৌন বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ নিয়ে ওষুধ সেবন করতে হবে।
আশা করছি বন্ধুরা আজকের এই আরটিকালের মাধ্যমে আপনারা পুরুষের বিভিন্ন স্থানে চুলকানি ও ইনফেকশন সম্পর্কে অনেক প্রশ্নের উত্তর পেয়ে যাবেন। এছাড়াও পুরুষাঙ্গের ভেতরে চুলকানির কারণ ও প্রতিকারের উপায় সম্পর্কে বিস্তারিত জানতে পারছেন। তবে অবশ্যই পুরুষাঙ্গে কোন চুলকানি প্রভাব বেশি হয়ে গেলে অবশ্যই যৌন বিশেষজ্ঞ ডাক্তার শরণাপন্ন হতে ভুলবেন না।

Leave a Comment